র‌্যাব-১১ অভিযানে চাঁদপুর পাসপোর্ট দালাল চক্রের চার সদস্য গ্রেফতার

প্রেস রিলিজ
র‌্যাব-১১ অভিযানে চাঁদপুর পাসপোর্ট দালাল চক্রের চার সদস্য গ্রেফতার। অভিযানে বিপুল পরিমান পাসপোর্ট, পাসপোর্ট সংক্রান্ত নথিপত্রও নগদ অর্থ উদ্ধার।
র‌্যাব-১১, সিপিসি-২ এর একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে৩০জানুয়ারি ২০২২ইং তারিখ চাঁদপুর জেলার সদর মডেল থানার ফরিদগঞ্জ রোডের আঞ্চলিক পাসপোর্ট অফিসের সামনে সরকার এন্টার প্রাইজ দোকানেবিশেষ অভিযান পরিচালনা করে। উক্ত অভিযানেপাসপোর্ট দালাল চক্রের চারজন সক্রিয় সদস্যকে গ্রেফতার করতে সক্ষম হয়। গ্রেফতারকৃত আসামীরা হলোঃ ১। চাঁদপুর জেলার চাঁদপুরসদর থানার ষোলঘর গ্রামের শংকর চক্রবতী এর ছেলে অনুরাগ চক্রবর্তী(১৯); ২। একই জেলার ফরিদগঞ্জ থানার নড়াইলচর গ্রামের লোকমান পাটোয়ারির ছেলে মোঃ মাসুম হাসান@রাজু(২৫); ৩। চাঁদপুরসদর থানার তরপছন্দি গ্রামের মোঃ ছিটু গাজীর ছেলে মোঃ মোশাররফ হোসেন(৪২) এবং একই থানার দক্ষিন তরপুর চন্ডি গ্রামের আব্দুর রহিম এর ছেলে আবদুল মান্নান(৫৫)।
অভিযানে গ্রেফতারকৃত আসামীদের নিকট থেকে১২টি পাসপোর্ট, নগদ ৬২,৫০০/- (বাষট্টি হাজার পাঁচশত) টাকা,১২০টি পাসপোর্টের ব্যক্তিগত ডেলিভারী ¯øীপ এবং মোবাইল ফোনসহ বিভিন্ন নথিপত্রউদ্ধার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদ ও অনুসন্ধানে গ্রেফতারকৃত আসামীরাসকলেই পাসপোর্ট দালাল চক্রের সক্রিয় সদস্য বলে স্বীকার করে এবং তারা দীর্ঘদিন যাবৎ পাসপোর্ট তৈরী করে দেওয়ার নাম করে ভ‚ক্তভোগী লোকজনের নিকট থেকে সরকার নির্ধারিত টাকার অধিক পরিমাণ টাকা হাতিয়ে নিয়ে আসছিল বলে স্বীকার করে। তাদের কাছে টাকা জমা দিলে তারা বিভিন্নভাবে প্রয়োজনীয় কাগজপত্র প্রস্তুত করে সকল কার্যক্রম সম্পন্ন করে পাসপোর্ট অফিস থেকে পাসপোর্ট সংগ্রহ করে সরবরাহ করে আসছিল বলে স্বীকার করে।
উপরোক্ত বিষয়ে গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে চাঁদপুর জেলার চাঁদপুর সদর মডেল থানায় আইনানুগ ব্যবস্থা গ্রহণকরা হয়েছে।পাসপোর্ট দালাল নির্মূলে র‌্যাবের অভিযান অব্যাহত থাকবে।
মোহাম্মদ সাকিব হোসেন মেজর উপ-পরিচালক কোম্পানী অধিনায়ক র‌্যাব-১১, সিপিসি-২, কুমিল্লা