মতলব উত্তরে সুজাতপুর বাজারে ৩ টি দোকান পুড়ে ছাই : ইউএনওর পরিদর্শন 

গোলাম নবী খোকন

মতলব উত্তর উপজেলার সুজাতপুর বাজারে আজ দুপুর পৌনে ১ টার সময় ৩ টি দোকান পুড়ে ভস্বিভূত, ক্ষয় ক্ষতির পরিমাণ আনুমানিক ৬৭ লক্ষ্য টাকা।

আগুন নিয়ন্ত্রণে আনার জন্য বাজার ব্যবসায়ী, পথচারী ও বেদে পরিবারের লোক জন এসে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা চালায়, পরে মতলব থেকে ফায়ার সার্ভিসের দুটি ইউনিটের প্রায় ১৫ জনের একটি টীম এসে আগুন নিয়ন্ত্রণে আনে। ফায়ার সার্ভিসের ইনচার্জ আসাদুজ্জামান বলেন যথা সময়ে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনি, তা না হলে আশে পাশের আর ও বহু দোকান পুড়ে ক্ষতির সম্ভাবনা ছিল।

তাৎক্ষণিক মতলব উত্তর উপজেলা নির্বাহী অফিসার এএম জহিরুল হায়াত ঘটনাস্হ পরিদর্শন করেন এবং ক্ষতি গ্রস্হ দোকান মালিকদের নগদ ২০.০০০/-হাজার টাকা অনুদান প্রদান করেন। পরবর্তীতে এমপি মহোদয়ের নিকট আলোচনা করে তাদের পরবর্তী ব্যবস্হা নিবেন বলে জানান। 

মতলব উত্তর থানার অফিসার ইনচার্জ নাসির উদ্দিন তিনি বলেন আমরা এসে আমাদের পুলিশ সদস্য দ্বারা মানুষ নিয়ন্ত্রণে রেখে আগুন নিভানোর কাজে সহায়তা করি। আগুনে পুড়ে ক্ষতিগ্রস্ত দোকান মালিরা হলেন (১)সালাউদ্দিন মটর ও পার্সের দোকান, ক্ষতির পরিমাণ ৪ লক্ষ্য টাক, (২) শাহানারা এন্টারপ্রাইজ প্রোঃ আঃ মন্নান তার হার্ডওয়ার্ড, স্যানেটারী ও ইলেকট্রনিক দোকান নগদ ক্যাশ ছিল ২২ হাজার টাকা সহ আর ও ৪৫ লক্ষ্য টাকা এবং শাহ আলমের ব্যাটেনারী ও ঔষধের দোকান তার ক্ষতির পরিমাণ আনুমানিক ১৮ লক্ষ্য টাকা, নগদ ক্যাশ ছিল প্রায় ১ লক্ষ টাকা। সর্ব মোট ৬৮ লক্ষ ২২ টাকার ক্ষতি গ্রস্হ হয় বলে জানান দোকান মালিক গন।

আগুনের সুত্রপাত ব্যপারে জানতে চাইলে বাজার ব্যবসায়ী কমিটির সাধারণ সম্পাদক বিল্লাল হোসেন সাংবাদিকদের জানান সালাউদ্দিনের মটর দোকান থেকে আগুনের সূত্র পাত হয়েছে আমি মনে করি, তদন্ত করলেই বেরিয়ে আসবে আগুনের সুত্রপাতের ঘটনা। এদিকে স্হানীয় সংসদ সদস্য আলহাজ্ব এ্যাড,নুরুল আমিন রুহুল এবং উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তি যোদ্ধা এমএ কুদ্দুস এ ব্যপারে খোজ খবর নিচ্ছেন।