মতলব উত্তরে নৌকার প্রার্থী বিজয় সুলতানাবাদে এ্যাড: সিফাত- জহিরাবাদে সেলিম রেজা

গোলাম নবী খোকন

মতলব উত্তর উপজেলার ইউনিয়ন পরিষদ উপ-নির্বাচনে সুলতানাবাদ ও জহিরাবাদ ইউনিয়নে চেয়ারম্যান এবং মোহনপুর ও ইসলামাবাদ ইউনিয়নে ১নং ওয়ার্ডে সাধারন সদস্যপদে শান্তিপূর্নভাবে নির্বাচন অনুষ্টিত হয় ।

জহিরাবাদ ইউনিয়নে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী সেলিম রেজা নৌকা প্রতীকে নির্বাচিত হয়েছে। তিনি পেয়েছেন ৬০৪৭ ভোট তার নিকটতম প্রতিদ্বন্ধি প্রার্থী স্বতন্ত্র প্রার্থী এ্যাড: খালেদ মোশারফ (আনারস) তিনি পেয়েছেন ১৮০৩ ভোট, এছাড়াও বিএনপির মনোনীত প্রার্থী মো: আকতার হোসেন প্রতীক (ধানের শীষ ) প্রাপ্ত ভোট ৬০ ও স্বতন্ত্র প্রার্থী খোরশেদ আলম প্রতীক (ঘোড়া) ১১৮ ভোট পেয়েছেন ।

সুলতানাবাদ ইউনিয়নে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী এ্যাড: হাবিবা ইসণাম সিফাত নৌকা প্রতীকে ৭১০২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন । তার নিকটতম প্রতিদ্বন্ধি প্রার্থী স্বতন্ত্র প্রার্থী আবুবকর ছিদ্দিক খোকন প্রতীক (ঘোড়া) তিনি পেয়েছেন ৪১৮০ ভোট । এছাড়া বি এন পি মনোনীত প্রার্থী সেলিম সরকার প্রতীক (ধানের শীষ) প্রাপ্ত ভোট ৪৯ ।

আরেক স্বতন্ত্র প্রার্থী নাজিম উদ্দিন সোহেল প্রতীক (আনারস)প্রাপ্ত ভোট ৩০ । মোহনপুর ইউনিয়নে সাধারন সদস্য পদে নির্বাচিত হয়েছেন বিল্লাল হোসেন তফাদার প্রতীক ফুটবল । প্রাপ্ত ভোট ৭৮৩ । নিকটতম প্রতিদ্বন্ধি প্রার্থী আজহারুল ইসলাম সেলিম প্রতীক (টিউবওয়েল )প্রাপ্ত ভোট ৭১৮ । ইসলামাবাদ ইউনিয়নে ১নং ওয়ার্ডে সাধারন সদস্য পদে নির্বাচিত হয়েছেন নৃপেন্দ্র চন্দ্র দাস প্রতীক (মোরগ )। প্রাপ্ত ভোট ৪১০ ।নিকটতম প্রতিদ্বন্ধি প্রার্থী ভবতোষ চন্দ্র হাওলাদার প্রতীক (ফুটবল । প্রাপ্ত ভোট ৩২৪ ।

সুলতানাবাদ ইউনিয়নে চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী আবুবকর ছিদ্দিক খোকন প্রতীক (ঘোড়া )। দুপুর ২.০০ ইন্দুরিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ভোট কেন্দ্রে এসে সাংকাদিকদের ব্রিফিং কালে সাংবাদিকদের জানান কয়েকটি ভোটকেন্দ্রে অনিয়ম হয়েছে ।

নির্বাচনে শান্তি শৃংখলা বজায় রাখার জন্য ৬৩০ জন নিরাপত্তা বাহিনীর বলয় গড়ে তোলা হয়। এর মধ্যে রয়েছে র‌্যাব, বিজিবি, পুলিশ, আনসার, ডিবি পুলিশ। এছাড়াও ৬জন ম্যাজিষ্টেটের নেতৃত্বে মোবাইল কোট্র্ পরিচালনা করা হয়। ছোট খাটো বিচ্ছিন্ন ঘটনা ছাড়া তেমন কোনো বড় ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেনি। বেসরকারিভবে ফলাফল ঘোষনা করেন রিটানিং অফিসার মতলব উত্তর উপজেলা নির্বাচন অফিসার মো: রিপন হোসেন।