ফরিদগঞ্জ বিরামপুর বাজারে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে ব্লিডিং নির্মাণ

ফরিদগঞ্জ উপজেলার পশ্চিম চরদু:খিয়া, লড়াইরচর (বিরামপুর বাজারে) আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে ব্লিডিং নির্মাণ করছে প্রতিপক্ষ।

সরজমিনে জানা যায়, দীর্ঘদিন ধরে এ জায়গাটি নিয়ে কয়েক পক্ষের মধ্যে ঝগড় বিবাদ চলছে। পক্ষের মধ্যে যে কোন সময় রক্তাক্ত ক্ষতির আশংকা করা যাচ্ছে। কেউ কেউ বলছে আমরা ক্রয় করেছি, কেউ বলছে পৈত্রিক সুত্রে আমরা মালিক। তবে যেহেতু আদালতে মামলা চলমান আছে। সেহেতু প্রশাসন ও আইন-শৃংখলা বাহীনির প্রতি অনুরোধ নির্মাণ কাজ বন্ধ করে উভয় পক্ষের মধ্যে মিমাংসা করার দাবী জানান এলাকার সাধারণ মানুষ।

বাদী পক্ষের কামাল হোসেন ও দেলোয়ার হোসেন জানান, এ জায়গাটি পৈত্রিক সুত্রে আমরা মালিকানা হয়ে ভোগ করে আসছি। দীর্ঘদিন থেকে আমরা এ জায়গা দখলে ফসল ভোগ করেছি। হঠাৎ করে ভুমিদস্যুরা আমাদের জায়গা দখলে নেয়ার চেষ্টা করেছে। আব্দুল ওহাব নামে ব্যক্তি ভুল কাগজ দেইখা জায়গা ক্রয় করে আমাদের জায়গায় জোরপূর্বক বিল্ডিং করছে। প্রশাসনে কাছে দাবী আমাদের মত নিরীহ মানুষের জায়গা দখল না করে, আইন শৃংখলা বাহীনীর সহযোগীতা কামনা ররেছে।

চাঁদপুর আদালতে বিজ্ঞ ফরিদগঞ্জ সিনিয়র সহকারী জজ দে: বন্টন ২৩৮/২১,

এর গত ২৭/৬/২১ ইং তরিখে বাদী পক্ষের দাখিলীয় অস্থায়ী নিষেধাজ্ঞা র আওতায়, পূর্নঙ্গ শুনানী না হওয়া পযর্ন্ত উভয় পক্ষেকে ভুমিতে কোন স্থাপনা না রাখার নির্দেশ দেয়া হয়েছে। চলমান মামলা নং- ২৪/১৭ তপছিল নালিশী ভুমি ফরিদগঞ্জ সাবেক ১৭৭নং লড়াইরচর মোজার সি, এস ১২১নং এস.এ ১২৪নং খতিয়ান ভুক্ত সাবেক ৩৮৪ দাগে বাগান মো: ০.৮৬ একর ভুমি।

যাহার উত্তরে সরকারী পাকা রাস্তা, দক্ষিণে- কাজী দেওয়ান গং, পূর্বে ও পশ্চিমে বাদীপক্ষ। সাবেক ১২৭৮/১৩০৭ দাগে বাগান মো: ০.৩০ একর ভুমি। যাহার উত্তরে সরকারী পাকা রাস্তা, দক্ষিণে- ও পূর্বে বাদীপক্ষ, পশ্চিমে এজমালী পুকুর। ঐ মৌজার সি.এস ২৩৭ নং খতিয়ান ভুক্ত সাবেক ৩৮৫ দাগে নাল মো: ০.৩৫ একর ভুমি। যাহার উত্তরে মাসুদুর রহমান গং দক্ষিণে- খোরশেদ আলম গং, পূর্বে ফজর আলী ঢালী গং, পশ্চিমে মোস্তফা তফদার গং।

মামলায় বর্নিত আছে র্প্বূবর্তী সি.এস টেনেন্ট আমিনা খাতুন ও নুরন্নেছা সি.এস ১২১,২৫৬,২৩২,১৩৭,১৫৫,২৩৭ খতিয়ানে মো: ৪.৫০একর ভুমিতে মালিক দখলকার হয় ও থাকে। আপস নামা বন্টন নং ৩৮/৮২ মো: ৪০ একর, রেজি: তারিখ: ২/১২/১৯৯৬ইং। সিএস ১২১ দাগে ১০.৫৮শতক অধীনস্থ আর এস ১২৪ দাগে ৪.৫৪। ওয়ারিশ আমিনা খাতুনের ২.১৩ ঘন্ডা, আপস নামা বন্টনের ছিড়া নাম্বার ৪০ এর সম্পদ ১৮ ঘন্ডা/১৮০শতাংশ। উক্ত অবস্থা ও বর্নিত কারনাধীনে সুষ্ঠ ও ন্যায় বিচারের স্বার্থে আমাদের ভুমিতে শান্তিপূর্ন ভোগ দখলে কোনরুপ বাধা বিঘœ কিংবা হস্তক্ষেপ করিতে না পারে এ জন্য প্রশাসনে সুদৃষ্টি কামনা করছে – মো: দেলোয়ার হোসেন।

কামাল হোসেন আরো জানান, আদালতের নিষেধাজ্ঞা দেওয়ার পর আমরা ফরিদগঞ্জ থানায় গত ০৩/০৭/২১ইং আবেদনে থানা ইন্সেপেক্টর নুরুন নবী এসে এ জায়গায় র্নিমান কাজ বন্ধ রাখার নিদের্শ দেয়েছে। পূর্বে ইউনিয়ন পরিষদ ও বাজার কমিটি এ জায়গা আমাদেরকে ভোগ দখলে বুঝিয়ে দিয়েছে। দখলবাজরা কিছু দিন কাজ বন্ধ রাখলেও পূর্নরায় সন্ত্রাসী বাহিনী নিয়ে কাজ চালিয়ে যাওয়ার পায়তারা করছে। এবং আমাদেরকে বিভিন্ন মাধ্যেমে হুমকি-ধমকি দিয়ে আসছে। আমরা নিরীহ মানুষ প্রশাসনের প্রতি আমাদের সহযোগীর আবেদন করছি।

—স্টাফ রিপোর্টার