ফরিদগঞ্জ পশ্চিম হর্ণি দূর্গাপুর সমাজ কল্যাণ সংঘের মেধা বৃত্তি প্রদান

ফরিদগঞ্জ পশ্চিম হর্ণি দূর্গাপুর সমাজ কল্যাণ সংঘের ৭ম প্রকল্প মেধা বৃত্তি প্রদান অনুষ্ঠিত হয়েছে। গত ১২ জানুয়ারী ২০২২ বিকাল ৪ ঘটিকায় স্থানীয় মদিনা বাজারস্থ অস্থায়ী কার্যালয় এ উপলক্ষে আয়োজিত হয়।

অনুষ্ঠানে প্রধান মেহমান ছিলেন ফরিদগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সাবেক জিএস হাজী তসলিম আহমেদ, বিশেষ অতিথি ছিলেন ফরিদগঞ্জ উপজেলা সমাজসেবা অফিসার মোঃ মাহমুদুল হাসান। পশ্চিম হর্নি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক মোঃ সিরাজ মাস্টারের সভাপতিত্বে অনুষ্ঠিত মেধা বৃত্তি অনুষ্ঠানে সংগঠনের

ভারপ্রাপ্ত সেক্রেটারী এবং আদর্শ একাডেমী ফরিদগঞ্জ এর অধ্যক্ষ মোঃ হারুন আর রশিদ এর স্বাগত বক্তব্য রাখেন। সংগঠনের দপ্তর সম্পাদক ও আল-মদিনা একাডেমীর প্রধান মোঃ সেলিমের পরিচালনায় বক্তব্য রাখেন- সংঘের সাবেক সভাপতি ও উপদেষ্টা মাওঃ মোঃ জয়নাল আবেদীন।

স্থানীয় ইউপি সদস্য মোঃ রফিকুল ইসলাম বাচ্চু, মাওঃ আবু হানিফ, মাওঃ আব্দুল কাদের, শফিকুর রহমান, ইয়াছিন মোল্লা, মোস্তফা মোল্লা। উপস্থিত ছিলেন নির্বাহী সদস্য খোরশেদ আলম, ওসমান গনি, মাহবুব গাজী, মনির হোসেন, শাহ আলম ও এলাকার গণ্যমান্য ব্যক্তি এবং সংঘের সাধারন সদস্যগণ।

অতিথিগণ তাদের বক্তব্য বলেন-সমাজ সেবা কাজ একটি মহৎ কাজ, এই কাজ সকলের পক্ষে সম্ভবনয়। আল্লাহ তায়ালা যাদের কবুল করেন, যাদের প্রবল ইচ্ছা শক্তি রয়েছে তারা এই কাজ করতে পারেন। পশ্চিম দুর্গাপুর একটি অবহেলিত গ্রাম এই গ্রামের রাস্তাঘাট, শিক্ষা প্রতিষ্ঠান অনেক সমস্যা রয়েছে। এ অবস্থায় অবহেলিত মানুষের কল্যাণে পশ্চিম হর্ণি সমাজ কল্যাণ সংঘ যে সেবা মূলক কাজ চালিয়ে যাচ্ছে, তা ইতিবাচক।

তাদের কর্মতৎপরতা দিনদিন বৃদ্ধিপেলে এলাকা উন্নতি হবে।

উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান বলেন-এলাকার সরকারী প্রাথমিক বিদ্যালয়কে জুনিয়র বিদ্যালয় হিসেবে নিতে পরিচালনা কমিটি উদ্যোগ গ্রহণ করলে আমি তাতে সহযোগিতা করব। সমাজসেবা অফিসার বলেন-সমাজ সেবা কার্যক্রমের মাধ্যমে সংগঠনটি এগিয়ে যাবে প্রত্যাশা করছি। যদি কোন সহযোগিতা প্রয়োজন হলে, আমি সহযোগিতা করব।

পশ্চিম হর্ণি দূর্গাপুর সমাজ কল্যাণ সংঘের সভাপতি মোঃ আনোয়ার হোসেন, সেক্রেটারী মোঃ দেলোয়ার হোসেনও নির্বাহী সদস্যগণের নির্দেশনায় অনুষ্ঠিত মেধা বৃত্তি অনুষ্ঠানে স্বাগত বক্তব্যে মোঃ হারুন আর রশিদ বলেন- পশ্চিম হর্ণি দূর্গাপুর সমাজ কল্যাণ সংঘ মুলত ১৯৯১ সালে এ এলাকার ছাত্র সমাজের ঐক্য, সততা, সমাজ সুন্দর করার প্রতি চ্ছবি। তখন দি স্টুডেন্টস টাইগার ক্লাব নামে কাজ করে। ২০১৯ সালে সেই দিনের ছাত্রদের নিয়েই আজকের পশ্চিম হর্ণি দূর্গাপুর সমাজ কল্যাণ সংঘ।

ক্যাপশন; ফরিদগঞ্জ পশ্চিম হর্ণি দূর্গাপুর সমাজ কল্যাণ সংঘের ৭ম প্রকল্প মেধা বৃত্তি প্রদান অনুষ্ঠানে পুরস্কার তুলে দেন ফরিদগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সাবেক জিএস হাজী তসলিম আহমেদ।