দ্বন্দ, সংঘাত পরিহার করে দলকে সুসংগঠিত করে ঐক্যবদ্ব করার আহবান—- প্রতিমন্ত্রী ড.শামসুল আলম

গোলাম নবী খোকন

পরিকল্পনা প্রতিমন্ত্রী একুশে পদকপ্রাপ্ত অর্থনীতিবিদ অধ্যাপক ড. শামসুল আলম বলেছেন, সামাজিক ও অর্থনৈতিক দিক দিয়ে দক্ষিণ এশিয়ায় বাংলাদেশ এক নম্বরে রয়েছে। নারীর ক্ষমতায়নে বাংলাদেশ বিশ্বে ১৯০টি দেশের মধ্যে ৫০তম অবস্থানে। তিনি বলেন ভারত ও পাকিস্তান থেকে বাংলাদেশের মাথাপিছু আয় বেশি।

এ সরকারের আমলে ব্যাপক পরিবর্তন হয়েছে। ফলে ছেলেদের তুলনায় মেয়েরা লেখা পড়ায় এগিয়ে গেছে। বাংলাদেশের প্রধানমন্ত্রী দেশরতœ শেখ হাসিনা বিশ্বনেত্রী। দক্ষিণ এশিয়ায় তার চেয়ে ক্ষমতা ধর নেতা নেই।

বুধবার(৬ অক্টোবর) সকালে ছেংগার চর সরকারি ডিগ্রী কলেজ প্রাঙ্গণে মতলব উত্তর উপজেলা প্রশাসনের উদ্যোগে “মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু” বিষয়ক বই মেলার উদ্বোধন ও বই বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি আরো বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় থাকা মানেই দেশের উন্নয়ন হওয়া। মতলব থানায় কোনো ভাঙ্গা রাস্তা দেখতে চাইনা।

দূর্নীতি দমনে সরকার কঠোর নজরদারি রাখছে।

আইন তার নিজস্ব গতিতে এগিয়ে চলবে। মাস্তানির দিন শেষ। দ্বন্দ,সংঘাত পরিহার করে দলকে সুসংগঠিত করে ঐক্যবদ্ব ভাবে কাজ করার আহবান জানান। দলীয় নেতা কর্মীদের উদ্দেশ্যে বলেন, মোটরসাইকেলে পেশী শক্তি না দেখিয়ে সরকারের উন্নয়নের বার্তা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিন।

আপনাদের আচরণ যেন জনগন কষ্ট না পায় সেদিকে খেয়াল রাখতে হবে। পরে মতলব উত্তর উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স মুক্তিযুদ্ধ ভিত্তিক লাইব্রেরী ও ফ্রি মেডিকেল ক্যাম্প উদ্বোধন করেন।

এছাড়াও দুপুরে মতলব উত্তর উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে প্রতিবন্ধী শিক্ষার্থী, অনগ্রসর ও বেদে জনগোষ্ঠীর মাঝে শিক্ষা উপবৃত্তি চেক বিতরণ করা হয়। এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব অ্যাড মো নূরুল আমিন রুহুল, মতলব উত্তর উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস।

সভাপতিত্ব করেন মতলব উত্তর উপজেলা নিবার্হী অফিসার গাজী শরীফুল হাসান। সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তা মাহফুজ মিয়া ও ছেংগারচর সরকারি ডির্গ্বি কলেজের সিনিয়র প্রভাষক মোঃ আহসান উল্লাহ সরকারের সঞ্চালনায় বক্তব্য রাখেন ছেংগারচর সরকারি ডির্গ্বি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ হোসাইন মোহাম্মদ ইয়াছিন ঢালী।

অতিথিদের হাতে সম্মাননা স্মারক (ক্রেষ্ট) তুলে দেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আব্দুল কাইয়ূম খান, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ইকবাল হোসেন ভূঁইয়া, একাডেমিক সুপারভাইজার সাইফুল ইসলাম,উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সহ-সভাপতি শাহ জালাল, সাধারণ সম্পাদক সরকার আবুল কালাম আজাদ।

উপস্থিত ছিলেন, তথ্য মন্ত্রণালয়ের উপ-সচিব মহসিন মিয়া, সহকারী পুলিশ সুপার (মতলব সার্কেল) ইয়াছির আরাফাত, মতলব উত্তর থানার অফিসার ইনচার্জ (ওসি)মুহাম্মদ শাহজাহান কামাল,ঢাকা মহানগর আওয়ামী লীগের নেতা বীর মুক্তিযোদ্ধা হাসান ইমাম,উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শহীদ উল্লাহ প্রধান, বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম লস্কর,যুগ্ম সাধারণ সম্পাদক কবির হোসেন মাষ্টার, সাংগঠনিক সম্পাদক শাহজাহান প্রধান,ছেংগারচর

পৌর আওয়ামী লীগের সভাপতি হাসান কাইয়ুম চৌধুরী,উপজেলা ছাত্রলীগের সাবেক আহবায়ক অ্যাডভোকেট মহসিন মিয়া মানিক সাবেক যুগ্ম আহ্বায়ক মিরাজ,খালিদ অ্যাড জসিম উদ্দিন, মহিলা আওয়ামী লীগ নেতা তাছলিমা আক্তার আঁখি প্রমুখ।

ক্যপশন: মতলবে বই মেলা, মুক্তিযোদ্ধা লাইব্রেরী উদ্বোধণ ও প্রতিবন্ধী ভাতা বিতরণ অনুষ্ঠানে বক্তব্য রাখছেন পরিকল্পনা প্রতিমন্ত্রী একুশে পদকপ্রাপ্ত অর্থনীতিবিদ অধ্যাপক ড. শামসুল আলম।