smart

দেশব্যাপী ধর্ষণ ও নৈরাজ্যের প্রতিবাদে শাহরাস্তি ওলামা-মাশায়েখ পরিষদের মানববন্ধন 

দেশব্যাপি চলমান ধর্ষণ নৈরাজ্যের প্রতিবাদে এবং ধর্ষকদের সর্বোচ্চ শাস্তি কার্যকরের দাবীতে শাহরাস্তিতে মানববন্ধন করেছে শাহরাস্তি ওলামা মাশায়েখ পরিষদ। শনিবার সকাল ১০ টায় উপজেলার কুমিল্লা চাঁদপুর মহাসড়কের দোয়াভাঙ্গায় এ মানববন্ধন কর্মসূচী অনুষ্ঠিত হয়।
মানববন্ধনে বক্তারা ধর্ষণমুক্ত সোনার বাংলাদেশ বিনির্মাণে আইনের সঠিক এবং কঠোর প্রয়োগ করতে সরকারের প্রতি আহবান জানান। যে কোন ইস্যুতে রাজনৈতিক কাদা ছোঁড়াছুড়ি বন্ধ করে ধর্ষকদের শাস্তি নিশ্চিত করনে ভূমিকা পালনের অনুরোধ জানান।
যার যার অবস্থান থেকে সকল অন্যায়ের বিরুদ্ধে সোচ্চার ভূমিকা পালনের মাধ্যমে জনমত সৃষ্টি করে সংঘবদ্ধভাবে সামাজিক প্রতিরোধ গড়ে তোলার প্রত্যাশা ব্যক্ত করেন। নারী-পুরুষ নির্বিশেষে সকলেরই ধর্মীয় এবং সামাজিক অনুশাসন মেনে চলার আহবান জানান তাঁরা।
সারাদেশে যেভাবে ধর্ষণ খুন সন্ত্রাস ধারাবাহিকভাবে বেড়ে চলেছে সুষ্ঠ বিচার কার্যকর না হলে এ ধরনের পরিস্থিতি আরো ভয়াবহ রূপ ধারণ করতে পারে বলে তারা মন্তব্য করেন।
বক্তারা আরো বলেন আইনের সঠিক প্রয়োগ এর মাধ্যমে সিলেটের এমসি কলেজের ধর্ষন,নোয়াখালীর বেগমগঞ্জে নারীর উপর শারীরিক নির্যাতন ও নগ্ন ভিডিও ধারন সহ সকল ধরনের ন্যাক্কারজনক ঘটনার জন্য অপরাধীদের কঠোর হস্তে দমন করতে হবে। দেশে আইনের শাসন প্রতিষ্ঠা করতে হবে।
মহাগ্রন্থ  আল কুরআনে উল্লিখিত  ধর্ষনের শাস্তি প্রয়োগের মাধ্যমেই  বিচার পরিচালনা করলেই এ সকল অপরাধ নির্মূল করা সম্ভব বলে বক্তারা মনে করেন।
মাওলানা শামীম উদ্দিনের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য প্রদান করেন শাহরাস্তি ওলামা মাশায়েখ পরিষদের সেক্রেটারি হাফেজ মাওলানা মাহফুজুর রহমান (বুলবুলি), হাফেজ মাওলানা শামসুল আরেফীন, হাফেজ মাওলানা রবিউল ইসলাম জিহাদী, হাফেজ মাওলানা ইমাম হোসাইন, মাওলানা নূর মোহাম্মদ, মাওলানা আব্দুল ওয়াদুদ, হাফেজ পারভেজ হোসাইন, মাওলানা আবু সুফিয়ান রাজাপুরী, হাফেজ মোঃ শেখ ফরিদ, হাফেজ মোঃ সাইফুল ইসলাম, মাওলানা মাঈনুদ্দীন মিয়াজী, মাওলানা শরীফ হোসেন, হাফেজ সোহরাব হোসাইন, হাফেজ মোঃ ওমর  ফারুক হোসেন সহ বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ। –মো.শাহ আলম ভূঁইয়া