চাঁদপুর শহর জামায়াতের উদ্যোগে সিরাতুন্নবী (সা.) আলোচনা ও দোয়া মাহফিল

বিশ¡মানবতার মুক্তির দিশারী রহমাতুল্লিল আলামিন সাইয়েদুল মুরসালিন খাতামুন্নাবিয়ীন তাজদারে মদীনা জগতকূল শিরোমনি সর্বশ্রেষ্ঠ নবী হযরত মুহাম্মদ (সা.) এর জন্ম ও ওফাত দিবস উপলক্ষে জামায়াতে ইসলামী চাঁদপুর শহরের উদ্যোগে সিরাতুন্নবী (সা.) আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

আজ শুক্রবার ১২ই রবিউল আউয়াল চাঁদপুর জামায়াতের আয়োজিত সিরাতুন্নবী সা. আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে চাঁদপুর শহর ১০নং ওয়ার্ড জামায়াতে ইসলামীর আমীর গোলাম মাওলার পরিচালনায় আলোচনা সভায় বক্তারা বলেন, রাসূলের রেখে যাওয়া সেই শান্তি প্রতিষ্ঠার আদর্শ থেকে মুসলমানরা বিমুখ হওয়ায় বর্তমান বিশ্বে অশান্তির আগুন দাউ দাউ করে জ্বলছে।

ইসলাম বিরোধীদের হাতে আজ বিশ্বের সর্বত্র লাখো লাখো মুসলমান নিহত হচ্ছে। অন্যায়, অবিচার আর বর্বরতার সীমা ছাড়িয়ে গেছে। তাই অশান্ত এই পৃথিবীতে শান্তি প্রতিষ্ঠায় মুহাম্মদ (সা.) এর মহান আদর্শ প্রতিষ্ঠার বিকল্প নেই। বর্তমানে যারা রাসূলের রেখে যাওয়া আদর্শ প্রতিষ্ঠার মাধ্যমে পৃথিবীতে শান্তি প্রতিষ্ঠার আন্দোলন করে যাচ্ছেন তাদের পথ কুসুমাস্তীর্ণ নয়। কাফের ও ইসলামের লেবাসধারী মুনাফিকদের ষড়যন্ত্র এখনো চলছে। কাফেরদের পাশাপাশি ধর্মের লেবাসধারীরাও ইসলামকে কলঙ্কিত করতে চায়।

দোয়া মাহফিলে এডভোকেট শেখ ছালেহের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জামায়াতে ইসলামী চাঁদপুর শহর শাখার আমীর। আরো বক্তব্য রাখেন শহর জামায়াতে ইসলামীর নেতৃবৃন্দ। বক্তারা আরো বলেন, কাফের, মুশরিক ও মুনাফিকদের কোন ষড়যন্ত্রই রাসূলের অগ্রযাত্রাকে ব্যাহত করতে পারেনি, আজও পারবে না, কেননা আল্লাহ বলেছেন, সত্য সমাগত, মিথ্যা বিতাড়িত। আর নিশ্চয়ই মিথ্যা বিলুপ্তির জন্য।

সুতরাং সত্যের সংগ্রামে সাফল্য অনিবার্য। মানুষ রাসূল সা. এর জন্মের এ দিনটিকে বিভিন্নভাবে উদযাপন করে থাকে: কেউ কেউ এ উপলক্ষে জমায়েত হয়ে নবীজীর জন্মের ঘটনা আলোচনা করে এবং বক্তৃতা ও কাসীদা পড়ে। কেউ বা মিষ্টি-খাবার প্রভৃতি তৈরি করে বিতরণ করে। কেউ কেউ মসজিদে তা উদযাপন করে, কেউ বা উদযাপন করে বাড়িতে।

আর কেউ কেউ এ সবকিছুকে ছাড়িয়ে গিয়ে এক ধরনের মজলিসে হারাম ও দূষণীয় কাজের সমাবেশ ঘটায়: যেমন নারী ও পুরুষের মেলামেশা, নাচ ও গান-বাজনা, এবং বিভিন্ন শিরকী কাজে লিপ্ত হয়। এসব বিদআত থেকে সকলেরই বিরত থাকা উচিত। প্রেস বিজ্ঞপ্তি।