গণতান্ত্রিক বাংলাদেশে রাজনৈতিক প্রতিহিংসার ঘৃণ্য নজির স্থাপিত হয়েছিল ২৮ অক্টোবর— এড. শাহজাহান মিয়া

চাঁদপুর সদর উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান ও চাঁদপুর জজকোটের সিনিয়র আইনজীবী এডভোকেট শাহজাহান মিয়া বলেন, ২০০৬ সালের ২৮ অক্টোবরের নৃশংসতা কোনো বিচ্ছিন্ন ঘটনা ছিল না। বরং তা ছিল এদেশে ইসলাম ও ইসলামী আন্দোলন ধ্বংসের সুগভীর ষড়যন্ত্রের অংশ।

বুধবার চাঁদপুর শহরে কার্যালয়ে ২০০৬ সালের ২৮ অক্টোবর পল্টন ট্রাজেডি দিবস স্মরণে চাঁদপুর বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির কর্তৃক আয়োজিত শহীদদের রুহের মাগফিরাত কামনায় দোয়া মাহফিল ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। শহর সভাপতি মো: সুলতান মাহমুদের সভাপতিত্বে ও সেক্রেটারি সাইফুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে শিবিরের সেক্রেটারিয়েট সদস্যবৃন্দ।

প্রধান অতিথি বলেন, সন্ত্রাস, নৃশংসতা, বর্বরতা, জঙ্গিপনা আওয়ামী রাজনীতির অবিচ্ছেদ্য অংশ। গণতান্ত্রিক বাংলাদেশে রাজনৈতিক প্রতিহিংসার ঘৃণ্য নজির স্থাপিত হয়েছিল ২৮ অক্টোবর ২০০৬ -এ। লগি-বৈঠা বাহিনী সেদিন শুধু জামায়াতের সভা পন্ড করার জন্যই পৈশাচিক হামলা চালায়নি, বরং তারা জামায়াতকেই নেতৃত্বশূন্য করতে চেয়েছিল।

সভাপতির বক্তব্যে বলেন, ২৮ অক্টোবর বাংলাদেশের ইতিহাসে একটি কালো দিন। সেদিন আওয়ামী হিংস্রতার জঘন্য ও বর্বর রূপ দেখেছিল বিশ্ববাসী। শেখ হাসিনার নির্দেশে আওয়ামী সন্ত্রাসীদের লগি-বৈঠার তান্ডবে গোটা দেশে এক নৈরাজ্যকর পরিস্থিতির সৃষ্টি হয়েছিল। বিনা উস্কানিতে জামায়াতের সমাবেশে হামলা চালানো হয়েছিল।

লগি-বৈঠা দিয়ে ঢাকাতেই ইসলামী আন্দোলনের ছয়জনকে আর সারাদেশে ১৫ জনকে শহীদ করা হয়েছিল। তারা শুধু হত্যা করেই ক্ষান্ত হয়নি বরং লাশের ওপর পৈশাচিক নৃত্য করে বর্বর উল্লাস প্রকাশ করে তারা মানবজাতির ইতিহাসকে কলঙ্কিত করেছিল।

নেতৃবৃন্দ আরো বলেন, সেদিনের ঘটনা আমাদের জন্য শোকের। একইসাথে বাতিলের হামলার বিরুদ্ধে ইসলামী আন্দোলনের অকুতোভয় কর্মীদের জীবনবাজি রাখা ইস্পাত-দৃঢ় প্রতিরোধ আমাদের জন্য প্রেরণা ও সাহসের। যুগে যুগে ইসলামী আন্দোলনের কর্মীরা জালিম শাসকদের মোকাবেলায় শহীদ হয়ে ও বুকের তাজা রক্ত ঢেলে দিয়ে শান্তিপূর্ণ সমাজের ভিত্তি গড়ে গেছেন।

শহীদের রক্তাক্ত দেহগুলো আমাদের ভীত করে না বরং প্রতি ফোটা রক্তের বদলা নিতে শপথবদ্ধ করে। ইনশা-আল্লাহ বাংলার জমিনে কুরআনের আলোকে সমাজ বিনির্মাণ করাই হবে শহীদদের প্রতি ফোটা রক্তের চূড়ান্ত প্রতিশোধ। প্রেস বিজ্ঞপ্তি

ক্যাপশন: ২০০৬ সালের ২৮ অক্টোবর পল্টন ট্রাজেডি দিবস স্মরণে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির শহীদদের রুহের মাগফিরাত কামনায় দোয়া মাহফিল ও আলোচনা সভায় বক্তব্য রাখছেন সদর উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান এডভোকেট শাহজাহান মিয়া।