Thursday , July 29 2021

হাজীগঞ্জে গুচ্ছ গ্রাম চাই না খেলার মাঠ চাই দাবিতে মানববন্ধন

খালেকুজ্জামান শামীম
হাজিগঞ্জ উপজেলার ১০নং গন্ধব্যপুর ইউনিয়নের  উত্তর পাচৈ ও ভাউরপাড়  গ্রামের  শতাধিক  মানুষ  গুচ্ছগ্রাম চাইনা খেলার মাঠ চাই দাবিতে   মানববন্ধন করেছে।
রোববার বিকালে  বাউড়পাড়  সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাশের সেন্দ্রা, পালিশারা প্রধান সড়কে  দাঁড়িয়ে স্বাস্থ্যবিধি মেনে মানববন্ধনে অংশ নেন মানুষ  ।
মানববন্ধনে অংশ নেয়া স্থানীয়রা জানায়, ওই গ্রামে ৫৬ শতাংশ সরকারী সম্পত্তির উপর গুচ্ছ গ্রাম করার পরিকল্পনা নিয়েছেন সরকার। এরই প্রতিবাদে মানববন্ধন করেন তারা। এসময় ওই এলাকার আবদুর রহমান চৌধুরি, গনেশ আইছসহ গন্যমান্য ব্যক্তিবর্গ।
মানববন্ধনে বক্তারা  বলেন, গুচ্ছগ্রাম চাইনা খেলার মাঠ চাই । ওই সম্পত্তির উপর একটি সাইক্লোন সেন্টার, অথবা পশু হাসপাতালসহ সরকারি যে কোনো স্থাপনা করা হলে বাধা থাকবে না। এ গ্রামের কয়েক শতাধিক শিশু কিশোরদের জন্য খেলার কোন মাঠ নেই, ঐ সম্পত্তির উপর যদি একটি খেলার মাঠ করা হয় তাহলে যুবসমাজ মরণব্যাধি মাদক থেকে অনেকটাই দূরে থাকবে।
তারা বলেন, বর্তমান সরকার উন্নয়ন বান্ধব সরকার সরকারের ঊর্ধ্বতন কর্তৃপক্ষ বিষয়টি নজরে এনে পাচৈ ভাউররপাড় গ্রামের জনগণের আবেদন টুকু গ্রহণ করে এই গ্রামে গুচ্ছগ্রাম করা থেকে বিরত থাকার জন্য মানববন্ধনের মাধ্যমে আহ্বান জানান। স্থানীয়রা চাঁদপুর-৫ হাজীগঞ্জ-শাহরাস্তির নির্বাচনী এলাকা মাননীয় সাংসদ মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তমের সুদৃষ্টি কামনা করেন । ভাউরপাড়ে গুচ্ছগ্রাম না করে সরকারের যে কোন স্থাপনা করলে কোন  বাধা থাকবে না।
তারা সরকারের বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ ও গণস্বাক্ষর প্রেরণ করবেন বলে জানান। এ সময় উপস্থিত ছিলেন বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও নানান শ্রেণী-পেশার মানুষ অংশ নেয়।