Friday , July 30 2021

হাইমচরে পুলিশের হাতে ছাত্রলীগের নেতা কালা মহসিনসহ আটক ১০ জুয়াড়ির জরিমানা

স্টাফ রিপোর্টার
হাইমচর উপজেলার কাটাখালি বাজার জুয়ার বোর্ড থেকে উপজেলা ছাত্রলীগের নেতা কালা মহসিন, এরশাদ ছৈয়াল, বাদল দেওয়ানসহ ১০ জুয়াড়িকে আটক করে পুলিশ। আটকদের রাত ১টায় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রিগ্যান চাকমার ভ্রাম্যমাণ আদালতে হাজির করা হয়। ভ্রাম্যমাণ আদালতে জুয়া আইনে আটক জুয়াড়িদের প্রত্যেককে ১শ’ টাকা করে জরিমানা করা হয়।

জানা যায়, উপজেলার কাটাখালী মাদরাসা সংলগ্ন সিদ্দিক শেখের ঘর ভাড়া নিয়ে জুয়ার আসর বসায়। প্রায় ৫ বছর আগে থেকে প্রতিদিন রাত হতে সকাল পর্যন্ত জুয়ার আসর বসত ঐ ঘরে। আয়োজক ও অংশগ্রহণকারী জুয়াড়িরা সমাজে রাজনৈতিক পরিচয় পরিচিত হওয়ায় এলাকায় বিরূপ কানাঘুষা চলতে থাকে।

গত শনিবার (১২ জুন) রাত ১০টায় হাইমচর থানার অফিসার ইনচার্জ মো. মাহবুবুর রহমান মোল্লার নির্দেশ এএসআই হানিফ ও এসআই আব্দুল খালেক জুয়ার আসরে অভিযান চালিয়ে মহসিন পাটওয়ারী, এরশাদ ছৈয়াল, বাদল দেওয়ানসহ ১০ জুয়াড়িকে আটক করে। পরবর্তীতে আটক জুয়াড়িদের ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ১শ’ টাকা করে জরিমানা করে ছেড়ে দেয়া হয়।

এলাকাবাসী রাজনৈতিক নেতৃবৃন্দের দৃষ্টি আকর্ষণ করে বলেন, মাদক ও জুয়াড়িরা কখনো দলের জন্য মঙ্গল বয়ে আনে না। এদের জন্য দল বদনামের ভাগি হয়। এরা দলের বোঝা। এসব জুয়া ও মাদকের আড্ডা বন্ধ করার দাবি জানিয়েছেন তারা।

হাইমচর থানার অফিসার ইনচার্জ মো. মাহবুবুর রহমান মোল্লা বলেন, প্রতিনিয়তই জুয়ার আসর বসছে এ সংবাদ পেয়ে ১০ জুয়াড়িকে জুয়ার আসর থেকে আটক করা হয়। এদের সবাইকে ভ্রাম্যমাণ আদালতে নেয়া হলে আদালত প্রতিজনকে ১শ’ টাকা করে জরিমানা আদায় করেন এবং ভবিষ্যতের জন্য সতর্ক করে মুক্তি দেন।