Tuesday , July 27 2021

চাঁদপুরে গত একদিনে আরও ১৩৯ জনের করোনা সনাক্ত, মৃত্যু বেড়ে ১৩৮

চাঁদপুর দিগন্ত রিপোর্ট

চাঁদপুর জেলায় গত ২৪ ঘন্টায় নতুন করে আরও ১৩৯ জনের করোনাভাইরাস সনাক্ত হয়েছে। নতুন ১৩৯জনসহ জেলায় করোনা সনাক্ত সংখ্যা দাঁড়িয়েছে ৬৬৯৪জন। যার ফলে জেলায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৩৮জন।

গতকাল বুধবার (১৪ জুলাই) রাত ১২টায় চাঁদপুর সিভিল সার্জন কার্যালয়ের কোভিড আপডেট দৈনিক প্রতিবেদন সূত্রে জানাগেছে, গতকালকে (আরটি-পিসিআর ও রেপিড অ্যান্টিজেন টেস্টসহ) ২৯৯ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে পজিটিভ ১৩৯জন এবং নেগেটিভ ১৬০জন।

করোনা সনাক্ত হওয়া নতুন ১৩৯ জনের মধ্যে চাঁদপুর সদর উপজেলায় ৫৯জন, মতলব উত্তরে ২, ফরিদগঞ্জ ৫, হাজীগঞ্জ ২১, কচুয়া ৬, মতলব দক্ষিণ ২১. শাহরাস্তিতে ২০জন ও হাইমচরে ৫জন।

এ পর্যন্ত জেলায় করোনা পজিটিভ রিপোর্ট ৬৬৭৫ টি, নেগেটিভ রিপোর্ট ২৮৫৪১টি। রোগীর সংখ্যা ৬৬৯৪জন। এর মধ্যে চাঁদপুর সদরে ৩১৩৬জন, হাইমচর ৩০২জন, মতলব উত্তর ৩৪৯জন, মতলব দক্ষিণ ৫৮৮জন, ফরিদগঞ্জ ৭১৮জন, হাজীগঞ্জ ৬৭৮জন, কচুয়া ২৩৮জন ও শাহরাস্তি উপজেলায় ৬৮৫জন।

এছাড়াও ঢাকা হতে আগত ৪জন, ল²ীপুর থেকে আগত ২জন, মতলব দক্ষিন আইসিডিডিআরবি হতে প্রাপ্ত ৩০জন, কুমিল্লা মেডিকেল কলেজ হতে প্রাপ্ত ১জন ও নারায়নগঞ্জ থেকে আগত ১জন।

জেলায় এই পর্যন্ত করোনায় আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়েছেন ৫২৭১জন। গতকাল সুস্থ্য হয়েছেন ৪৩জন। এর মধ্যে চাঁদপুর সদরে ২৭, মতলব দক্ষিণে ০, ফরিদগঞ্জ ৩, হাজীগঞ্জ ৭, শাহরাস্তি ০ ও হাইমচরে ৩, কচুয়া ২ ও মতলব উত্তর ১ জন।

জেলায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা ১৩৮জন। এর মধ্যে চাঁদপুর সদরে ৫২জন, ফরিদগঞ্জ ২৩জন, হাজীগঞ্জ ২১জন, শাহরাস্তি ১২জন, কচুয়া ৭জন, মতলব উত্তর ১২জন, মতলব দক্ষিণ ৮ জন ও হাইমচরে ৩ জন।

করোনায় এ পর্যন্ত জেলায় চিকিৎসাধীন রোগী ১২৮৫জন। এর মধ্যে হাসপাতালে ৪৬জন এবং হোম আইসোলেশনে ১২৩৯জন। এ পর্যন্ত আইসোলেশনে রোগী সংখ্যা ৪২২০জন। আইসোলেশন থেকে ছাড়প্রাপ্ত রোগীর সংখ্যা ৪১৪৩জন।

বর্তমানে আইসোলেশনে রোগীর সংখ্যা ৭৭জন। এর মধ্যে কোভিড ৪৬ জন এবং নন কোভিড ৩১জন। হোম কোয়ারেন্টাইনে থাকা ব্যাক্তির সংখ্যা ৩০০৩৭জন। হোম কোয়ারেন্টাইন থেকে ছাড়প্রাপ্ত ব্যাক্তির সংখ্যা ২৪৩৫৯জন এবং বর্তমানে হোম কোয়ারেন্টাইনে থাকা ব্যাক্তির সংখ্যা ৫৬৭৮জন।